শিরোনাম:
ঢাকা, বুধবার, ২৪ জুলাই ২০২৪, ৮ শ্রাবণ ১৪৩১

--- ---
Bojrokontho
বুধবার ● ১০ জুলাই ২০২৪
প্রথম পাতা » প্রধান সংবাদ » ডা. সাবরিনাসহ ৭ জনের বিরুদ্ধে দুদকের মামলা
প্রথম পাতা » প্রধান সংবাদ » ডা. সাবরিনাসহ ৭ জনের বিরুদ্ধে দুদকের মামলা
২৭ বার পঠিত
বুধবার ● ১০ জুলাই ২০২৪
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

ডা. সাবরিনাসহ ৭ জনের বিরুদ্ধে দুদকের মামলা

বজ্রকণ্ঠ নিউজ :
ডা. সাবরিনাসহ ৭ জনের বিরুদ্ধে দুদকের মামলা
কারোনা টেস্টের ১৫ হাজার ৪৬০ ভুয়া ও জাল রিপোর্ট প্রস্তুত করে জনগণের সঙ্গে প্রতারণার অভিযোগে আলোচিত জেকেজি হেলথ কেয়ারের চেয়ারম্যান ডা. সাবরিনা চৌধুরী ও অধিদপ্তরের সাবেক মহাপরিচালকসহ ৭ জনের বিরুদ্ধে মামলা দায়ের করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

১০ জুলাই, বুধবার দুদকের সহকারী পরিচালক আফনান জান্নাত কেয়া বাদী হয়ে সমন্বিত জেলা কার্যালয় ঢাকা-১ এ মামলাটি দায়ের করেন।

মামলার আসামিরা হলেন, স্বাস্থ্য অধিদপ্তরের সাবেক মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল কালাম আজাদ, জেকেজি হেলথ কেয়ারের ব্যবস্থাপনা পরিচালক আরিফুল চৌধুরী, অফিস স্টাফ আ স ম সাঈদ চৌধুরী, হুমায়ুন কবির ওরফে হিমু, তানজিনা পাটোয়ারী ও জেকেজি হেলথ কেয়ারের মালিক জেবুন্নেসা রিমা।

এজাহার সূত্রে জানা যায়, আসামি ডা. সাবরিনা শারমিন হুসেন জাতীয় হৃদরোগ ইন্সটিটিউট এর কার্ডিয়াক সার্জারি বিভাগের রেজিস্ট্রার হিসেবে কর্মরত থাকাকালে অসৎ উদ্দেশ্য এবং কর্তৃপক্ষের বিনা অনুমতিতে জেকেজি হেলথ কেয়ার নামক একটি লাভজনক ব্যবসা প্রতিষ্ঠানের চেয়ারম্যান পরিচয় ব্যবহার করে আর্থিকভাবে লাভবান হয়েছেন। তিনি স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক ও অন্যান্যদের যোগসাজশে অভিজ্ঞতাহীন, নিবন্ধনবিহীন, ট্রেডলাইসেন্সবিহীন তার স্বামী আরিফুল চৌধুরীর ওভাল গ্রুপের নাম সর্বস্ব প্রতিষ্ঠান জেকেজি হেলথ কেয়ারকে কোভিড-১৯ এর নমুনা সংগ্রহের জন্য অনুমতি পাইয়ে দিতে সহযোগিতা করেন।

আসামিদের বিরুদ্ধে দণ্ডবিধির ১৬৮/৪০৯/৪২০/৪৬৭/৪৬৮/৪৭১/১০৯ ধারা তৎসহ দুর্নীতি প্রতিরোধ আইন ১৯৪৭ এর ৫(২) ধারায় অভিযোগ আনা হয়েছে।

২০২০ সালে স্বামী আরিফ চৌধুরীর সহায়তায় প্রতারণা ও জালিয়াতির মাধ্যমে ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে করোনা রোগীদের নমুনা সংগ্রহ করে ভুয়া মেডিকেল রিপোর্ট প্রস্তুত ও সরবরাহ করে ৮ কোটি টাকা হাতিয়ে নেওয়াসহ জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগে তার (ডা. সাবরিনা চৌধুরী) বিরুদ্ধে অনুসন্ধান শুরু করে দুদক।

বিভিন্ন সূত্রে জানা যায়, ডা. সাবরিনা চৌধুরী পেশায় একজন হৃদরোগ সার্জন। তার স্বামী আরিফ চৌধুরী। আরিফের মালিকানাধীন জেকেজি হেলথ কেয়ার নামের প্রতিষ্ঠানের মাধ্যমে তারা ২৭ হাজার করোনা রোগীর নমুনা সংগ্রহ করে। এরপর কোনো পরীক্ষা ছাড়াই ১৫ হাজার ৪৬০টি ভুয়া রিপোর্ট দেন বলে অভিযোগ রয়েছে। ওই সময়ে করোনার রিপোর্ট জালিয়াতির কারণে সাবরিনা চৌধুরীর স্বামী আরিফ চৌধুরীসহ ছয়জনকে গ্রেফতার করে পুলিশ।



বিষয়: #  #  #


--- --- ---

প্রধান সংবাদ এর আরও খবর

কোটা নিয়ে আপিল বিভাগের শুনানি রবিবার কোটা নিয়ে আপিল বিভাগের শুনানি রবিবার
শতভাগ হল ছেড়েছেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা শতভাগ হল ছেড়েছেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা
কোটা সংস্কার নিয়ে প্রয়োজনে সংসদে আইন পাস: জনপ্রশাসনমন্ত্রী কোটা সংস্কার নিয়ে প্রয়োজনে সংসদে আইন পাস: জনপ্রশাসনমন্ত্রী
সরকার কোটা সংস্কারের পক্ষে - আন্দোলনকারীদের সঙ্গে বৈঠক করবেন দুই মন্ত্রী সরকার কোটা সংস্কারের পক্ষে - আন্দোলনকারীদের সঙ্গে বৈঠক করবেন দুই মন্ত্রী
কোটা আন্দোলনকারীদের প্রস্তাব গ্রহণ করেছেন প্রধানমন্ত্রী কোটা আন্দোলনকারীদের প্রস্তাব গ্রহণ করেছেন প্রধানমন্ত্রী
যুব সমাজকে মৎস্য শিল্পে বিনিয়োগ বৃদ্ধির আহ্বান প্রধানমন্ত্রীর যুব সমাজকে মৎস্য শিল্পে বিনিয়োগ বৃদ্ধির আহ্বান প্রধানমন্ত্রীর
ছারছীনার পীর সাহেবের ইন্তেকালে মোমিন মেহেদীর শোক ছারছীনার পীর সাহেবের ইন্তেকালে মোমিন মেহেদীর শোক
কাল সারাদেশে ‘কমপ্লিট শাটডাউন’ ঘোষণা কোটাবিরোধীদের কাল সারাদেশে ‘কমপ্লিট শাটডাউন’ ঘোষণা কোটাবিরোধীদের
ছাত্র “জন জোটের” পক্ষ হতে কোটা প্রথা বাতিল আন্দোলনে নিহত সকল শহীদ ছাত্রদের রুহের আত্মার মাগফিরাত কামনা করছি এবং হামলাকারীদের দৃষ্টান্ত শাস্তি কামনা করছি ছাত্র “জন জোটের” পক্ষ হতে কোটা প্রথা বাতিল আন্দোলনে নিহত সকল শহীদ ছাত্রদের রুহের আত্মার মাগফিরাত কামনা করছি এবং হামলাকারীদের দৃষ্টান্ত শাস্তি কামনা করছি
ঢাকায় ১৪ প্লাটুন আনসার মোতায়েন ঢাকায় ১৪ প্লাটুন আনসার মোতায়েন

আর্কাইভ

--- --- ---

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)